Header Ads

জবির ‘ইউনিট-১’ বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

Standard of service Post e-center


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) শ্রেণির ‘ইউনিট-১’ (বিজ্ঞান শাখা) এর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। পাঁচ হাজার ৫০৭ জন শিক্ষার্থীকে ভর্তির জন্য মনোনীত করা হয়েছে।
রবিবার (১৪ অক্টোবর) সন্ধ্যা সাতটায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। ভর্তি পরীক্ষা কমিটির সমন্বয়ক ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক কাজী সাইফুদ্দীন এই তথ্য নিশ্চিত করেছেন।
‘ইউনিট-১’ এর ১১৭৮টি আসনের বিপরীতে প্রাথমিকভাবে ভর্তি পরীক্ষার জন্য ৪৬ হাজার ৪১৮ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন। বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির যাচাই-বাছাইয়ের পর চূড়ান্ত পর্যায়ে ২৬ হাজার ৪০৫ জন শিক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষার জন্য মনোনীত হন। ভর্তি পরীক্ষার্থীদের মধ্য থেকে ফলাফলের ভিত্তিতে প্রথম পাঁচ হাজার ৫০৭ জন শিক্ষার্থীকে সাবজেক্ট পছন্দ করার জন্য মনোনীত করা হয়েছে।
মনোনীত শিক্ষার্থীদের আগামী ১৬ অক্টোবর (মঙ্গলবার) দুপুর ১২টা থেকে ২০ অক্টোবর (শনিবার) রাত ১২টার মধ্যে সাবজেক্ট পছন্দ করতে হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে কোনো শিক্ষার্থী বিষয় পছন্দ করতে না পারলে সেই শিক্ষার্থী ভর্তির জন্য বিবেচিত হবে না।
লিখিত ভর্তি পরীক্ষার কারণে দুই শিফটে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ইউনিট-১ এর প্রথম শিফট বেজোড় রোলধারীদের জন্য নির্ধারণ করা হয়। এই শিফটের পরীক্ষা সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। এই শিফটে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ১৩ হাজার ২৪১ জন পরীক্ষার্থী। আর দ্বিতীয় শিফটে জোড় রোলধারীদের জন্য নির্ধারণ করা হয়। এই শিফটের ভর্তি পরীক্ষা বিকাল সাড়ে ৩টা থেকে ৫ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। এই শিফটে ১৩ হাজার ১৬৪ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেয়।

ফলাফল পেতে লিংকে ক্লিক করুন-Admission Results

See more notice

 
সূত্র: বিডি২৪লাইভ
 
 
 

No comments

Powered by Blogger.