Header Ads

ফ্রান্সের চূড়ান্ত দল ঘোষণা

সেবা ই-সেন্টারের আদর্শ


ছবিঃ সংগৃহীত
‘গ্রেটেস্ট শো অন দ্য আর্থ’ বিশ্বকাপ ফুটবল আসর শুরু হতে আর বেশি দিন বাকী নেই।আগামী ১৪ জুন রাশিয়ায় শুরু হবে বিশ্বকাপের বিশ্ব আসর। আগামী ১৫ জুলাই ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে বিশ্বকাপ ফুটবলের আসর।বিশ্বকাপ মঞ্চে অন্যতম ফেবারেট দল ফ্রান্স।বৃহপ্রতিবার পল পগবা এবং আন্তোনিও গ্রিজম্যান সহ রাশিয়া বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের পুরো দল ঘোষণা করেছে ফ্রান্সের কোচ দিদিয়ের দেশাম।
তবে 'লা ব্লু'দের দলে রাখা হয়নি পগবার ও রাবিয়োটের সঙ্গে ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা অ্যান্থনি মার্শালকে।তবে ফ্রান্সে কোচ এবার আস্থা রাখছেন তুরুন খেলোয়াদের উপর।আক্রামণভাগে থাকছেন বার্সেলোনা উসমান দেম্বেলে সঙ্গে ফেকির ,অলিভার,গ্রিজম্যান,লেমার,এমবাপে ও থাউভিন।এবং গোলকিপারদের মধ্যে আস্থারাখা হয়েছে নেইমারে সাথে পিএসজিতে খেলা আলফোনসে আরিওয়ালাকে।রাশিয়া বিশ্বকাপে আগামী ১৬ জুন নিজেদের প্রথম ম্যাচে ফ্রান্স লড়বে অস্ট্রেলিয়ার বিপক্ষে। সি গ্রুপে তাদের অন্য প্রতিপক্ষ ডেনমার্ক ও পেরু।
ফ্রান্স দলের সদস্যরা হলেনঃ-
গোলকিপার: আলফোনসে আরিওয়ালা (পিএসজি), হুগো লরিস (টটেনহ্যাম) ও স্টিভ মানন্দান (মার্শেই)।
রক্ষণভাগ: লুকাস হার্নান্দেজ (অ্যাথলেটিকো), প্রেসনাল কিম্পেবে (পিএসজি), বেঞ্জামিন মেন্ডি (ম্যান সিটি), বেঞ্জামিন পাভার্দ (স্টুটগার্ট), আদিল রামি (মার্শেই), দিব্রিল সিদিবে (মোনাকো), স্যামুয়েল উমতিতি (বার্সেলোনা) ও রাফায়েল ভার্নাল (রিয়াল মাদ্রিদ)।
মাঝমাঠ: এন'গোলো কান্তে (চেলসি), ব্লাইস মাতুদি (জুভেন্টাস), স্টিভেন এন'জোনজি (সেভিয়া), পল পগবা (ম্যানইউ) ও কোরেতিন টোলিসো (বায়ার্ন)।
আক্রমণভাগ: উসমান দেম্বেলে (বার্সেলোনা), নাবিল ফেকির (লিও), অলিভার জিরুদ (চেলসি), অ্যান্টোনিও গ্রিজম্যান (অ্যাথলেটিকো), থমাস লেমার (মোনাকো), কিলিয়েন এমবাপে (পিএসজি) ও ও ফ্লোরিয়ান থাউভিন (মার্শেই)।

No comments

Powered by Blogger.