Header Ads

জেলাপ্রশাসকের নেতৃত্বে রমজানের বাজার পর্যবেক্ষণ

সেবা ই-সেন্টারের আদর্শ

ছবি: প্রতিনিধি
আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে গাজীপুর সদরের জয়দেবপুর বাজার পর্যবেক্ষণ করেছেন জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর। বৃহস্পতিবার (১৭ মে) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত জয়দেবপুর বাজারের বিভিন্ন মুদির দোকান, চাউলের আড়ৎ, কাপড়ের দোকান, ফার্মেসি, গুড় বাজার, মাংশের দোকান, কাঁচাবাজার ইত্যাদি পর্যবেক্ষণ করেন।
এ সময় তিনি এসব দোকানের বিভিন্ন মালামাল ও তার মূল্য তালিকা পর্যবেক্ষণ এবং দোকানিদের পণ্যের মূল্যতালিকা টাঙ্গানো, মানসম্মত পণ্য রাখার নির্দেশ দেন। পাশাপাশি ফুটপাত দখল করে রাখা দোকানিদের পণ্য এবং ফুটপাতে অবৈধভাবে গড়ে ওঠা দোকানপাট সরিয়ে নেয়ার নির্দেশ দেন।
জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর বলেন, ভোক্তাদের অধিকার নিশ্চিত করা অর্থাৎ ভোক্তা যে পণ্য কিনবে তা যেন নিদিষ্ট মেয়াদের মধ্যে থাকে। গুণগত মান অক্ষত এবং মাপে যেন সঠিক পরিমানে পায় এ বিষয়গুলো দেখার পাশাপাশি বাজারে যে অবৈধ দখলদার রয়েছে তাদের উচ্ছেদের জন্য প্রাথমিকভাবে সতর্ক করা হলো। ফুটপাতে কোনো দোকান আমরা বসতে দেব না। ভোক্তাদের অধিকার যাতে নিশ্চিত হয়, সেটা ধারাবাহিকভাবে মনিটর করতে থাকব। ভোক্তাদের অধিকার পূর্ণভাবে নিশ্চিত করার জন্য প্রতিদিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।
তিনি জানান, আজ থেকে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে গাজীপুরে প্রত্যেক উপজেলায় বড় বাজারগুলোতে পর্যবেক্ষণ কার্যক্রম চলছে।
অভিযানে জেলা প্রসাশকের সঙ্গে আরো অংশগ্রহণ করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সঞ্জীব কুমার দেবনাথ, এনডিসি বি. এম. কুদরত-এ-খুদা, সহকারী কমিশনার কাউসার আহমেদ, বাজার সমিতির নেতৃবৃন্দ প্রমুখ।

No comments

Powered by Blogger.