Header Ads

এক রাত থাকার খরচ ৩৩ লাখ!

সেবা পোস্ট ই-সেন্টারের আদর্শ
চারপাশে সাগরের নীল পানি, এর ভেতরে নিশ্চিন্তে সাঁতার কাটছে ঝাঁকে ঝাঁকে রঙিন মাছ। মাঝে মাঝে চোখে পড়ছে দু-একটা কচ্ছপও। চোখ জুড়াচ্ছে হরেক রঙের প্রবাল।
কি চমৎকার দৃশ্য, তাই না? এমন দৃশ্য সমুদ্রের নিচে ছাড়া দেখা সম্ভব নয়। তবে আপনি চাইলে সমুদ্রের নিচে বসেই এমন দৃশ্য উপভোগ করতে পারেন। শুধু তাই না, ইচ্ছে করলে সমুদ্রের নিচেই কাটিয়ে দিতে পারেন একটা রাত।
এখন এটা আর নিছক কোনো স্বপ্ন নয়। মানুষের মনের মাঝে লালিত এমন স্বপ্নকে বাস্তবে রূপ দিতে এগিয়ে এসেছে কনরাড মালদ্বীপ নামক একটি প্রতিষ্ঠান।

মালদ্বীপের রাংগালি দ্বীপে সমুদ্রের নিচে তারা চালু করতে যাচ্ছেন বিশ্বের প্রথম আন্ডার সি হোটেল। বিশ্বের বিভিন্ন জায়গায় আরও কয়েকটি আন্ডার সি হোটেলের কথা শোনা গেলেও সুযোগ-সুবিধার দিক দিয়ে এটাই প্রথম পরিপূর্ণ হোটেল।
প্রায় ১৫ মিলিয়ন ডলার (বাংলাদেশি টাকায় এক হাজার দুইশ কোটি টাকারও বেশি) ব্যয়ে তৈরি করা হচ্ছে এই হোটেলটি। দ্বিতল এই হোটেলের একটি তলা সমুদ্রের ওপরে এবং অপরটি পানির নিচে।

নিচের তলায় থাকবে ১৬ ফুট আয়তনের বেডরুম সঙ্গে বাথরুম। এটি এমনভাবে নির্মাণ করা হচ্ছে, যেন অতিথিরা অনুভব করতে পারেন রাতে তারা মাছের সঙ্গেই ঘুমাচ্ছেন। আর ওপরের তলা বরাদ্দ থাকবে দর্শনার্থীদের জন্য। হোটেল কর্তৃপক্ষ চলতি বছরের শেষের দিকে হোটেলটি চালু করার ঘোষণা দিয়েছে।
এখানে থাকতে হলে যে টাকার অংকটা বেশি হবে সেটা নিশ্চয় এরই মধ্যে সবাই বুঝে গেছেন। হোটেল কর্তৃপক্ষের পরিকল্পনা হচ্ছে এক রাতের জন্য ৩৩ লাখ টাকা নেয়ার। এই পরিমাণ খরচ করে যারা সেখানে যেতে পারবেন না, তাদের জন্যই আছে ছবি দেখে দুধের স্বাদ ঘোলে মেটানো।

No comments

Powered by Blogger.