Header Ads

নাজিমের পরিবারকে কেন কোটি টাকা ক্ষতিপূরণ নয়: হাই কোর্ট

সেবা পোস্ট ই-সেন্টারের আদর্শ
 
স্বরাষ্ট্র সচিব, বিআরটিএ চেয়ারম্যান, বিআরটিএ এমডি, পুলিশের আইজি, ডিএমপি কমিশনার এবং শ্রাবণ ও মঞ্জিল পরিবহনের মালিকসহ সংশ্লিষ্টদের দশ দিনের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।
ওই দুর্ঘটনার বিষয়ে পত্রিকায় প্রকাশিত প্রবিবেদন আমলে নিয়ে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একে এম জহিরুল হকের হাই কোর্ট বেঞ্চ মঙ্গলবার স্বতঃপ্রণোদিত হয়ে এ রুল জারি করে।
দুই বাসের পাল্লার মধ্যে পড়ে মোটরসাইকেল আরোহী নাজিম উদ্দিনের মৃত্যুর ঘটনায় পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী এ বিএম গোলাম মোস্তফা তাজ।
সাংবাদিকদের তিনি বলেন, “বিবেকের তাড়নায় এবং ন্যায়ের স্বার্থে প্রতিবেদনগুলো আদালতের নজরে আনলে আদালত স্বতঃপ্রণোদিত হয়ে ক্ষতিপূরণ দেওয়ার প্রশ্নে রুল জারি করেছে।”
নাজিম উদ্দিন (৩৮) ঢাকা ট্রিবিউনের বিজ্ঞাপন বিভাগের একজন সিনিয়র এক্সিকিউটিভ ছিলেন। গত ১৭ মে সকালে যাত্রাবাড়ীর শনির আখড়া থেকে মোটর সাইকেলে করে গুলিস্তানের দিকে যাওয়ার পথে মেয়র হানিফ ফ্লাইওভারে তিনি দুর্ঘটনায় পড়েন।
প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ঢাকা ট্রিবিউনের প্রশাসনিক কর্মকর্তা ফজলে রাব্বি সে সময় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, ফ্লাইওভারে দুই বাসের প্রতিযোগিতার মধ্যে পড়ে একটি বাসের ধাক্কায় ছিটকে পড়েন নাজিম। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
ওইদিন রাতেই নিহতের ভায়রা আব্দুল আলীম বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় মামলা করেন। ওই ঘটনায় গ্রেপ্তার শ্রাবণ পরিবহনের চালক ওহিদুল ও মঞ্জিল পরিবহনের চালকের সহকারী কামাল হোসেন ছাড়াও মঞ্জিল পরিবহনের পলাতক চালককে আসামি করা হয় সেখানে।
Powered by Blogger.