Header Ads

বগুড়ায় ভেজাল জুস কারখানার সন্ধান

সেবা পোস্ট ই-সেন্টারের আদর্শ

ছবি : প্রতিনিধি
ভেজাল জুস কারখানার সন্ধান পেয়েছে বগুড়া জেলা প্রশাসন। বগুড়া শহরের উপকণ্ঠে চারমাথা এলাকার নিশিন্দারা উত্তরপাড়ায় অবৈধভাবে গড়ে ওঠা নকল পানীয় জুস ফ্যাক্টরি শ্রাবন কসমেটিকস এন্ড কনজুমার প্রোডাক্টস নামের কারখানার সন্ধান পেয়ে শনিবার (২ জুন) দুপুরে জেলা প্রশাসনের এনডিসি ডালিম সরকার সহ ভ্রাম্যমাণ আদালতের একটি টিম অভিযান চালায়।
ভেজাল জুস তৈরি করে বাজারজাতের প্রাক্কালে কারখানায় কাপড়ে দেওয়ার রং ও ক্ষতিকারক ক্যামিক্যাল দিয়ে তৈরিকৃত ৯৫ কেস ফলের জুস জব্দ করা হয়। অভিযানকালে কারখানার মালিক জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার শিবপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে আবু তাহেরকে হাতেনাতে ধরে ফেলেন ভ্রাম্যমাণ আদালত। এসময় অভিযুক্ত আবু তাহের উপস্থিত জনতার রোষানলেও পড়েন।
রবিবার (৩ জুন) বগুড়া জেলা প্রশাসনের এনডিসি ডালিম সরকার বিডি২৪লাইভকে জানান, অনুমোদনহীন খাবার উৎপাদন, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরি এবং ভেজাল পানীয় তৈরি করার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৪৩ ও ৪৪ ধারা মোতাবেক কারখানা মালিকের ৬০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। জব্দকৃত ভেজাল পানীয় ৯৫ কেস, ২২৮০টি ফলের রস, যার বাজার দর ৫০ হাজার ১শত ৬০ টাকা। সেগুলো উপস্থিত জনগণের সামনে নষ্ট করা হয়।
এ সময় স্যানেটারী ইন্সপেক্টর শাহ আলী, পেশকার আব্দুল্লাহ আল মামুন, ডিবির এসআই বেদার উদ্দীন, এএসআই সুলতান সহ সঙ্গীয় ফোর্স ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সঙ্গে ছিলেন।

No comments

Powered by Blogger.