Header Ads

কলাগাছ লাগিয়ে রাস্তা বন্ধ করে দিল ইউপি মেম্বার

সেবা পোস্ট ই-সেন্টারের আদর্শ

ছবি: প্রতিনিধি
ময়মনসিংহের ভালুকায় জনচলাচলের রাস্তার মাঝখানে কলাগাছ গালিয়ে চলাচল পথ বন্ধ করে দিয়েছেন এক ইউপি মেম্বার।
খোঁজ নিয়ে দেখাগেছে উপজেলার ৩নং ভরাডোবা ইউনিয়নের ৫নং ওয়ার্ড মেম্বার আমিনুল ইসলাম পুরুড়া গ্রামে পরবতা খালপাড় এলাকায় একটি বহুপুরাতন গ্রামীণ রাস্তার মাঝখানে বাঁশ, গাছ ফেলে এবং কলাগাছ রোপন করে রাস্তাটি বন্ধ করে দিয়েছেন। এতে বেকায়দায় পড়েছেন ঐ পথে চলাচলাকারী কয়েকটি গ্রামের সাধারণ মানুষ।
এলাকাবাসী জানান, আমিনুল মেম্বারের বাড়ির পিছন দিয়ে চলাচলের বহুপুরনো এই রাস্তাটির সম্প্রতি মেরামত ও সম্প্রসারণ কাজ শুরু হলে আমিনুল মেম্বার জোরপূর্বক তার বাড়ির সামনে দিয়ে রাস্তাটি ঘুড়িয়ে নেয়ার পায়তারা শুরু করেন।
বাড়ির সামনে দিয়ে রাস্তা না হওয়ায় আমিনুল মেম্বার ক্ষুব্দ হয়ে রাস্তার কাজ বন্ধ রাখেন। পরবর্তীতে ওই মেম্বার গাছপালা ফেলে মাঝখানে কলাগাছ রোপন করে কয়েক গ্রামের মানুষের চলাচলের সহজ রাস্তাটি একেবারে বন্ধ করে দেন।
এ ব্যাপারে ওই গ্রামের লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যান বরাবরে রাস্তাটি খুলে দেয়ার ব্যবস্থা করতে লিখিত আবেদন করেছেন।
এ বিষয়ে ভরাডোবা ইউনিয়নের ৫নং ওয়ার্ড মেম্বার আমিনুল ইসলামের ফোনে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করা হলে সেটি বন্ধ দেখায়।
৩নং ভরাডোবা ইউপি চেয়ারম্যান শাহ আলম তরফদার জানান, কলা গাছ লাগিয়ে রাস্তা বন্ধ করে দেয়ার বিষয়টি শুনেছি। এ বিষয়ে ইউপি সদস্য আমিনুল ইসলামের সাথে কথা বলে মিমাংসা করার চেষ্টা চলছে।

ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামালের সাথে ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমাকে এত ভাই ভাই বলার কি দরকার। এ বিষয়ে সরাসরি আমার সামনে এসে কথা বলতে হবে।

No comments

Powered by Blogger.