Header Ads

এবার ভারতকেও হারাল বাংলাদেশের মেয়েরা

সেবা পোস্ট ই-সেন্টারের আদর্শ

ছবি : সংগৃহীত
মালয়েশিয়ায় নারী এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে পাত্তাই পায়নি বাংলাদেশ নারী ক্রিকেট দল। এর একদিন পর সেই দলই পাকিস্তান নারী ক্রিকেট দলকে হারিয়েছে খুব সহজেই। এদিন পাকিস্তানকে ৭ উইকেটের ব্যবধানে হারিয়ে এশিয়া কাপে নিজেদের প্রথম জয়ের মুখ দেখে বাংলাদেশ।
এসিসি ওমেন্স এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টে এবার ভারতকেও হারাল বাংলাদেশের মেয়েরা।
কুয়ালালামপুরে ভারতের দেয়া ১৪২ রানের টার্গেটকে সামনে রেখে ব্যাট হাতে ২ বল আর ৭ উইকেট হাতে রেখেই পেরিয়ে গেছে সালমা বাহিনী।
বুধবার (৬ জুন) সকালে টস হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। শুরুটা অবশ্য ভালোই করে বাংলাদেশ। দলীয় ১১ রানের মাথায় স্মৃতি মান্ধানাকে ফিরিয়ে দেন অধিনায়ক সালমা খাতুন। দলীয় ২৬ রানে ব্যক্তিগত ১৫ রান করা মিতালি রাজকে রান আউটের ফাঁদে ফেলে সাজঘরে পাঠায় বাংলাদেশের মেয়েরা। এরপর পাল্টা প্রতিরোধ গড়ে ভারত। প্রথমে পূজাকে সাথে নিয়ে ৪৪ এবং পরে দীপ্তি শর্মার সঙ্গে ৫০ রানের জুটি গড়েন অধিনায়ক হারমানপ্রিট কাওর। শেষ পর্যন্ত রুমানা আহমেদের দুর্দান্ত বোলিংয়ে ১৪১ রানে ভারতকে আটকে রাখতে সক্ষম হয় বাংলাদেশ।
ব্যাট করতে নেমে ২৯ রানের মাথায় আয়শা রহমানকে হারায় বাংলাদেশ। তিনি ১০ বলে ১ চার ও ১ ছক্কায় ১২ রান করে ফিরে যান। ৪৫ রানের মাথায় হাতখুলে খেলতে থাকা শামীমা সুলতানার উইকেট হারায় টাইগ্রেসরা। শামীমা ২৩ বল খেলে তার ৭টিতে চারে পরিণত করে ৩৩ রান করে সাজঘরে ফেরেন। দলীয় ৪৯ রানের মাথায় নিগার সুলতানা ব্যক্তিগত ১ রানে আউট হলে কিছুটা বিপাকে পরে বাংলাদেশ। সেখান থেকে দলকে টেনে তোলেন রুমানা আহমেদ ও ফারজানা হক। তারা দুজন চতুর্থ উইকেটে ১১.৫ ওভারে ৯৩ রান তুলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। ফারজানা ৪৬ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫২ রানে ও রুমানা ৩৪ বলে ৬ চারে ৪২ রানে অপরাজিত থাকেন।
এই জয়ের ফলে ফাইনালে যাওয়ার পথে এগিয়ে গেল বাংলাদেশ। শেষ দুই ম্যাচে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ মালয়েশিয়া ও থাইল্যান্ডকে ভালো ব্যবধানে হারাতে পারলে বাংলাদেশের ফাইনাল খেলার সম্ভাবনা থাকবে।
৩ ম্যাচের ২টিতে জিতে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে বাংলাদেশ রয়েছে চতুর্থ স্থানে। সমান ম্যাচ থেকে ৪ পয়েন্ট করে সংগ্রহ করে ভারত, শ্রীলঙ্কা ও পাকিস্তান যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে।
প্রসঙ্গত, ভারতের বিপক্ষে এটি বাংলাদেশের প্রথম জয়। আর ৭৯তম টি-টোয়েন্টিতে বাংলাদেশের ২৪তম জয়। এর আগে ৮ ম্যাচে ভারতের মুখোমুখি হয়ে প্রত্যেকটিতেই হার মেনেছে বাংলাদেশ।
সংক্ষিপ্ত স্কোর:
ভারত: ১৪১/৭ (২০ ওভারে)
বাংলাদেশ: ১৪২/৩ (১৯.৪ ওভারে)
ফল: বাংলাদেশ ৭ উইকেটে জয়ী
ম্যাচসেরা: রুমানা আহমেদ।

No comments

Powered by Blogger.