Header Ads

সেই সানতেজ নেই পর্তুগালে!

সেবা ই-সেন্টারের আদর্শ
রাশিয়া বিশ্বকাপে শিরোপা জয়ের লড়াইয়ে কেউই যেন পিছিয়ে নেই। কোন দলকেই শিরোপা জেতার তালিকা থেকে বাদ দেওয়ার সুযোগ নেই। পর্তুগাল বর্তমান ইউরোপের সেরা দল। কেউ মানুক বা না মানুক ইউরো জেতায় পর্তুগালকে স্বীকৃতিটা দিতেই হবে।
তবে এবার দলেই নেই পর্তুগালকে ইউরো জেতানো সেই সানতেজ। যে কি না দারুণ এক শটে ইউরো কাপের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে দেয়। আর ফাইনালে এই গোলের মাধ্যমে সেই সেরার তকমাটা এনে দিয়েছিলেন মাত্র ১৮ বছর বয়সী তরুণ খেলোয়াড় রেনাতো সানচেজ।
দলকে গোল করে জেতানোয় এবং দারুণ দক্ষতা দেখানোয় সানচেজ ইউরোর সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন। অথচ সেই সানচেজ পর্তুগালের সেরা ৩৫ জনের দলেও নেই। খারাপ ফর্মের কারণে পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোস তাকে ৩৫ জনের মধ্যেও রাখেননি।
ভালো পারফর্ম করায় ইউরোপের সেরা ক্লাবগুলোর নজর ছিল তার দিকে। বেনফিকা থেকে বায়ার্ন মিউনিখ তাকে দলেও ফেরায়। কিন্তু বায়ার্নে গিয়ে নিজের পারফর্মে নিজেও হতাশ হয়েছেন দলকেও হতাশ করেছেন। যার কারণে ২০১৭ তে তাকে ধারে সোয়ানসিতে পাঠিয়ে দেয় বায়ার্ন। সোয়ানসিতে গিয়ে জানুয়ারির পর থেকে মাঠেই নামা হয়নি সানচেজের।

তবে মেসি ছাড়া আর্জেন্টিনা দলের বিশ্বকাপে কোন সুযোগ নেই। তেমনি রোনালদো ছাড়া পর্তুগালের জন্য বিশ্বকাপ জেতা অসম্ভব- বলে মনে করেন সাবেক রিয়াল কোচ। তার মতে, 'মেসিহীন আর্জেন্টিনা রাশিয়া বিশ্বকাপে প্রতিযোগিতা করতে পারবে না। তবে মেসি যেহেতু আছে আর্জেন্টিনারও বিশ্বকাপ জেতার ভালো সুযোগ আছে। পর্তুগালের দলেরও একই অবস্থা। তার মতে, নিজ দেশ পর্তুগালের দলটি বেশ মজার।
রাশিয়া বিশ্বকাপে পর্তুগালকে নেতৃত্ব দেবেন তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগাল কোচের ৩৫ জনের দল থেকে ২৩ জন রাশিয়া যাবেন দলের সঙ্গে। স্পেনের বিপক্ষে ১৬ জুন বড় পরীক্ষা দিয়ে রোনালদোদের বিশ্বকাপ যাত্রা শুরু হবে।

No comments

Powered by Blogger.